শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ইসলামী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির অভিযোগ তদন্তের নির্দেশ বাতিল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ মে ২০২৪ | 44 বার পঠিত | প্রিন্ট

তিন ইসলামী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির অভিযোগ তদন্তের নির্দেশ বাতিল

শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন ইসলামী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির অভিযোগ তদন্ত করার আদেশ বাতিল করেছে হাইকোর্ট। ব্যাংক ৩টি হলো- ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ আপিল বিভাগের এক রায়ে ব্যাংক তিনটির ঋণ কেলেঙ্কারির অভিযোগ তদন্ত করার আদেশ বাতিল করা হয়েছে।

তবে দুর্নীতি দমন কমিশন (দুদক), বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রয়োজন মনে করলে এই বিষয়ে আইনি ব্যবস্থা নিতে পারে বলে জানিয়েছেন আদালত।

এর আগে বিদেশে এস আলম গ্রুপের সম্পদের অভিযোগ তদন্তের বিষয়ে হাইকোর্টের স্বতঃপ্রণোদিত রুল চলতি বছরের ৫ ফেব্রুয়ারি খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩০ এপ্রিল) হাইকোর্ট তিন ইসলামি ব্যাংকের বিরুদ্ধে তদন্তের আদেশ বাতিলের সিদ্ধান্ত দেন।

২০২২ সালের ৪ ডিসেম্বর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই তিন ইসলামী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রুল জারি করেন।

ওই রুলে অর্থ, আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদকের চেয়ারম্যান এবং বিএফআইইউ এবং সিআইডির প্রধানদের রুলের জবাব দিতে বলা হয়েছিল।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৪৭ অপরাহ্ণ | বুধবার, ০১ মে ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]