রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক কমলেও বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | 19 বার পঠিত | প্রিন্ট

সূচক কমলেও বেড়েছে লেনদেন

আজ ২৩ এপ্রিল সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সুচকের তীর ধীর গতিতে নিচের দিকে নামতে থাকে যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৭২ শতাংশ বা ৪১.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৩৩.৬০ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩৫.৭৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৮০.৪২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০ টির, কমেছে ৩১০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১২.৬২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৮ কোটি ৩২ লাখ ২৫ হাজার ৩০০ টি শেয়ার ১ লাখ ৬৭ হাজার ১৮৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৯৭ কোটি ৫৬ লাখ ১০ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২২ এপ্রিল ডিএসইতে ১৭ কোটি ৬৪ লাখ ৭৬ হাজার ৫৩৩ টি শেয়ার ১ লাখ ৩৭ হাজার ৯১৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৭৪ কোটি ৯২ লাখ ৩৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২২ কোটি ৬৩ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২১ শতাংশ বা ৩৪.৭০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ১৫৪.১১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩ টির, কমেছে ১৪৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৯ লাখ ৮৯ হাজার ২৯৪ টাকা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৩:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]