রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক লুজার তালিকার শীর্ষে সি পার্ল বিচ রিসোর্ট

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৬ জুন ২০২১ | 240 বার পঠিত | প্রিন্ট

সাপ্তাহিক লুজার তালিকার শীর্ষে সি পার্ল বিচ রিসোর্ট

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক দর কমার বা লুজার তালিকার শীর্ষে ওঠে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সি পার্ল বিচ রিসোর্ট। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দর কমেছে ২৮ দশমিক ৪২ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ১৮ টাকা ৫০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ৪৬ টাকা ৬০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ৬৫ টাকা ১০ পয়সা।

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি সর্বশেষ ২০২০ সালে বিনিয়োগকারীদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তার আগে ২০১৯ সালে ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয় কোম্পানিটি।

আর চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা দেখিয়েছে ১ টাকা ২০ পয়সা।

এদিকে দাম কমে যাওয়ার বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। গত সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩ কোটি ১২ লাখ ৮১ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৬ কোটি ৬২ লাখ ৫৬ হাজার টাকা।

সি পার্ল বিচ রিসোর্টের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল প্রাইম ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম কমেছে ২৩ দশমিক ৫৪ শতাংশ। ১৮ দশমিক ২৯ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে স্ট্যান্ডার্ড সিরামিক।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ১৭ দশমিক ২৮ শতাংশ, সমতা লেদারের ১৭ দশমিক ২২ শতাংশ, এসকে ট্রিমসের ১৬ দশমিক ৪১ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ১৫ দশমিক শূন্য ৭ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ১৩ দশমিক ৯৮ শতংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ১২ দশমিক ৬৮ শতাংশ এবং তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ১২ দশমিক ৩১ শতাংশ দাম কমেছে।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ২:২১ অপরাহ্ণ | শনিবার, ২৬ জুন ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]