সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক উত্থানে সফল ভূমিকায় চার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ আগস্ট ২০২২ | 342 বার পঠিত | প্রিন্ট

সূচক উত্থানে সফল ভূমিকায় চার কোম্পানি

আজ ২৯ আগস্ট দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক টেনে উঠানোর ক্ষেত্রে সফলতা দেখিয়েছে ৪ কোম্পানি। কোম্পানিগুলো হলো- গ্রামীণফোন, বিকন ফার্মা, অলিম্পিক এক্সেসোরিজ এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। আজ সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও ২০ মিনিট পর তা পতনে রূপ নেয়। এমন পরিস্থিতিতে এই ৪ কোম্পানি সূচক টেনে উঠানোর জন্য ইতিবাচক ভূমিকা রেখেছে। এর ফলে দিনশেষে সূচক বেড়েছে ৬.১৮ পয়েন্ট। ডিএসইর বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে পতন থেকে সূচক উত্থানে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে গ্রামীণফোন লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৫২ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.২৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯৩ টাকা ২০ পয়সায়।

সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৯১ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.২১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৬৩ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে তোলার তৃতীয় কোম্পনি ছিল অলিম্পিক এক্সেসোরিজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.৮১ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.১২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪২ টাকা ১০ পয়সায়।

সূচক টেনে তোলার চতুর্থ কোম্পনি ছিল বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭.২৮ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৫ টাকা ৬০ পয়সায়।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:২১ অপরাহ্ণ | সোমবার, ২৯ আগস্ট ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]