মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক মোট লেনদেনে ২৬.৪৬% অবদান ১০ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ মার্চ ২০২২ | 220 বার পঠিত | প্রিন্ট

সাপ্তাহিক মোট লেনদেনে ২৬.৪৬% অবদান ১০ কোম্পানির

বিদায়ী সপ্তাহে (৬-১০ মার্চ’২২) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ১০৯ কোটি ২৩ লাখ ৩৬ হাজার ৯৫৬টি শেযার ৮ লাখ ৬৬ হাজার ৪১৫বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৩ হাজার ৯৭২ কোটি, ১৪ লাখ ২০ হাজার ৬৩৪ টাকা। মোট লেনদেনের ২৬.৪৬% অবদান রেখেছে ১০ কোম্পানির। কোম্পানিগুলো হলো- বেক্সিমকো, ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, আমান ফিড, ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিএটিবিসি), ওরিয়ন ফার্মা, সোনালী পেপার, বিডিকম অনলাইন, ড্রাগন সোয়েটার এবং লাফার্জহোলসিম। গত সপ্তাহে এসব কোম্পানির মোট ২০৫ কোটি এক লাখ টাকার লেনদেন হয়েছে, যা মোট লেনদেনর ২৬.৪৬ শতাংশ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৫২ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা মোট লেনদেনের ৬.৭৭ শতাংশ। এরপর দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে ফরচুন সুজের। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩২ কোটি ৮৭ লাখ টাকার লেনদেন হয়েছে, যা মোট লেনদেনের ৩.৪৬ শতাংশ। আলোচ্য সময়ে তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৬ কোটি ৭৯ লাখ টাকার লেনদেন হয়েছে, যা মোট লেনদেনের ৩.৪৬ শতাংশ।

সপ্তাহজুড়ে লেনদেন হওয়া অন্য কোম্পানিগুলোর মধ্যে-

আমান ফিডের লেনদেন হয়েছে ১৬ কোটি ২৫ লাখ টাকার, যা মোট লেনদেনের ২.১০ শতাংশ। বিএটিবিসির লেনদেন হয়েছে ১৫ কোটি ২০ লাখ টাকার, যা মোট লেনদেনের ২.০৪ শতাংশ। আমান ফিডের লেনদেন হয়েছে ১৬ কোটি ২৫ লাখ টাকার, যা মোট লেনদেনের ২.১০ শতাংশ। ওরিয়ন ফার্মার লেনদেন হয়েছে ১৫ কোটি ৪৮ লাখ টাকার, যা মোট লেনদেনের ২.০০ শতাংশ। সোনালী পেপারের ১২ কোটি ২ লাখ টাকার, যা মোট লেনদেনের ১.৫৫ শতাংশ। বিডিকম অনলাইনের লেনদেন হয়েছে ১১ কোটি ১৫ লাখ টাকার, যা মোট লেনদেনের ১.৪৮ শতাংশ। ড্রাগন সোয়েটারের লেনদেন হয়েছে ১০ কোটি ৯৮ লাখ টাকার, যা মোট লেনদেনের ১.৪২ শতাংশ। লাফার্জহোলসিমের লেনদেন হয়েছে ১০ কোটি ৮২ লাখ টাকার, যা মোট লেনদেনের ১.৪০ শতাংশ।

Facebook Comments Box

Posted ১:১৩ পূর্বাহ্ণ | শনিবার, ১২ মার্চ ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]