রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রেনাটার বন্ড ইস্যুর সিদ্ধান্তে সম্মতি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪ | 84 বার পঠিত | প্রিন্ট

রেনাটার বন্ড ইস্যুর সিদ্ধান্তে সম্মতি

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের প্রতিষ্ঠান রেনাটার বন্ড ইস্যুর সিদ্ধান্তে সম্মতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রেনেটা জানিয়েছে, বিএসইসির ৮৯৬তম কমিশন সভায় ৬৬০ কোটি ১৫ লাখ টাকার জিরো কুপন বন্ডের অনুমোদন দেয়া হয়। বন্ডটি অরূপান্তরযোগ্য ও পুরোপুরি অবসায়নযোগ্য। বন্ডটির মেয়াদ এক থেকে পাঁচ বছর।

এই বন্ড ব্যাংক, নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী ব্যক্তিদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ লাখ টাকা। বন্ডটির মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি বর্তমান ব্যাংক ঋণ পরিশোধ করবে।

বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস লিমিটেড। এর ফান্ড অ্যারেঞ্জারের দায়িত্বে থাকবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৮ টাকা ৭৯ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ১০ টাকা ৮৬ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে রেনাটার পর্ষদ। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২০ টাকা ৪০ পয়সা।
শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ১২:৩১ অপরাহ্ণ | বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]