রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিভিন্ন অনিয়মের কারণে ইসলাম অক্সিজেনের আইপিও বাতিল

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ জুন ২০২৩ | 63 বার পঠিত | প্রিন্ট

বিভিন্ন অনিয়মের কারণে ইসলাম অক্সিজেনের আইপিও বাতিল

বিভিন্ন অনিয়মের কারণে ইসলাম অক্সিজেনের আইপিও (প্রাথমিক গণপ্রস্তাব) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি সূত্র জানিয়েছে, চলতি সপ্তাহে কোম্পানির আইপিও আবেদন বাতিল করা হয়েছে।

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজারে আসার অপেক্ষায় থাকা কোম্পানিটির আইপিও বাতিলের কারণ হলো, কোম্পানিটি আর্থিক প্রতিবেদনে সম্পদ অতিমূল্যায়িতভাবে দেখিয়েছে। অন্যদিকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট ফাঁকি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এছাড়াও বিক্রির বিপরীতে প্রমাণাদি দেখাতে পারেনি ইসলাম অক্সিজেন।

বুক বিল্ডিং পদ্ধিতে শেয়ারবাজার থেকে ৯৩ কোটি টাকা সংগ্রহ করতে চেয়েছিল। এর জন্য কোম্পানিটি ২০২১ সালের ২৫ অক্টোবর রাজধানীর একটি হোটেলে রোড শো করেছিল।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে ছিল জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং রেজিষ্ট্রার টু দ্যা ইস্যুয়ারের দায়িত্বে ছিল সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

ইসলাম অক্সিজেনের আইপিও বাতিলের বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সংবাদমাধ্যমকে বলেন, আর্থিক প্রতিবেদেন জালিয়াতি করার কারণে কোম্পানিটির আইপিও আবেদন বাতিল করা হয়েছে। অন্যদিকে কোম্পানিটি সরকারের ভ্যাট ফাঁকি দিয়েছে। এর একটি মামলা বর্তমানে আদালতে মামলা চলমান রয়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৫:০১ অপরাহ্ণ | শুক্রবার, ০২ জুন ২০২৩

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]