রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবি ব্যাংকের বন্ড আবেদনের মেয়াদ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | 48 বার পঠিত | প্রিন্ট

এবি ব্যাংকের বন্ড আবেদনের মেয়াদ বেড়েছে

এবি ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডে আবেদনের সময় চতুর্থবারের মতো বাড়ানো হয়েছে। ব্যাংকটির আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) শেষবারের মতো সময় বাড়িয়েছে। আগামী ৩০ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা যাবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

জানা যায়, ২০২১ সালের ২৩ নভেম্বর বিএসইসির ৮০০ তম কমিশন সভায় ৬শ কোটি টাকার বন্ডটির অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে ৫৪০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এবং ৬০ কোটি টাকা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগ্রহ করার কথা ছিলো। বন্ডটির অভিহিত মূল্য এক হাজার টাকা। রেট হবে ৬ থেকে ১০ শতাংশ পর্যন্ত।

বন্ডটি অ-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট, সংগঠন ও বিভিন্ন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সম্পদ ব্যবস্থাপক ফার্ম, যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীরা আবেদন করতে পারবেন। ব্যাংকটির মূলধন শক্তিশালী করতে এ উদ্যোগ। বন্ডের ট্রাস্টি হিসাবে দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল, ইস্যু ম্যানেজার রিভার্সটোন ক্যাপিটাল এবং আন্ডার রাইটার হিসাবে কাজ করবে বিএমএসএল ইনভেস্টমেন্ট।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]