শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনিয়ন ক্যাপিটালের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন জি. এম. খুরশিদ আলম

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৪ আগস্ট ২০২২ | 289 বার পঠিত | প্রিন্ট

ইউনিয়ন ক্যাপিটালের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন জি. এম. খুরশিদ আলম

ড. জি. এম. খুরশিদ আলমকে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। ১৯৮১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস ( প্রশাসন ) ক্যাডারের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন ড. আলম। তিনি ১৯৯৫ সালে প্রাথমিকভাবে প্রেষণে বিশ্বব্যাংকে যোগদান করেন এবং পরবর্তীতে সরকারী চাকুরী থেকে পদত্যাগের পর সেই সংস্থায় অব্যাহত থাকেন, যেখানে তিনি আগস্ট ২০১২ সালে অবসর নেওয়ার আগপর্যন্ত সাউথ এশিয়া প্রাইভেট সেক্টর অ্যান্ড ফাইন্যান্স (এসএএসএফপি) বিভাগে সিনিয়র বেসরকারী খাত উন্নয়ন বিশেষজ্ঞ হিসাবে দায়িত্ব পালন করেন।

২১ অগাস্ট অনুষ্ঠিত ইউনিয়ন ক্যাপিটালের ২৯১ তম পরিচালনা পর্ষদের সভায় জি. এম. খুরশিদ আলম, পিএইচডি, প্রতিষ্ঠানটির নতুন চেয়াম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড এর পরিচালনা পর্ষদের সভায় ইসি সিকিউরিটিজ লিমিটেডের প্রতিনিধিত্ব করছেন ।

এরআগে ড. জি.এম. খুরশীদ আলম ২০১৪ থেকে “দ্য পলিসি রিসার্চ ইনস্টিটিউশনস অফ বাংলাদেশ” (পিআরআই) এর অপারেশনস ডিরেক্টর হিসাবে দাযিত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান, মবিল-যমুনা লিমিটেডের স্বতন্ত্র পরিচালক এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালকের পদেও অধিষ্ঠিত আছেন।

ড. আলম ১৯৯০ সালে যুক্তরাষ্ট্রের বোস্টন বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পিএইচডি সম্পন্ন করেন। এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এম. এ সম্পন্ন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এম.এ এবং বি. এ (অনার্স) সম্পন্ন করেছেন।

এছাড়াও তিনি বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন এবং বিশ্ব ব্যাংক থেকে বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ নিয়েছেন।

অন্যদিকে, তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের হার্ভার্ড ইনস্টিটিউট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (এইচআইআইডি) থেকে বেসরকারিকরণ এবং ব্যক্তিগত অংশগ্রহণের পেশাগত প্রশিক্ষণ নিয়েছেন এবং ইনস্টিটিউট ফর পাবলিক – প্রাইভেট পার্টনারশিপ, ওয়াশিংটন ডিসি, ইউএসএ থেকে পাবলিক – প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) প্রশিক্ষণ নিয়েছেন ।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ১০:০৬ অপরাহ্ণ | বুধবার, ২৪ আগস্ট ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]