শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আর্থিক খাতের ৯ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ নভেম্বর ২০২২ | 132 বার পঠিত | প্রিন্ট

আর্থিক খাতের ৯ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে

সেপ্টেম্বরে আর্থিক খাতের ৯ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- বে-লিজিং, ডেল্টা ব্র্যাক হাউজিং, ফাস ফাইন্যান্স, জিএসপি ফাইন্যান্স, ইনভেস্টমেন্ট কর্পোরেশন, আইডিএলসি ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স এবং মাইডাস ফাইন্যান্সিং। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও দেখুন :  আজকের ডিএসই৩০ সূচকের লেনদেন চিত্র

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে আইপিডিসি ফাইন্যান্সের। গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৯৪ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ২.৬০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৫৪ শতাংশে। । আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২০.০৯ শতাংশ, যা ২.৬১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৪৮ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

বে-লিজিং: গত আগস্ট মাসে আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৪২ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৫৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.০১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৩৬ শতাংশ থেকেসেপ্টে¤ৃ মাসে ০.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৯১ শতাংশে।

ডেল্টা ব্র্যাক হাউজিং: গত জুম মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৫৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে মাসে ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৮০ শতাংশে । আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১১.২০ শতাংশ, যা মার্চে ০.৩৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৫৫ শতাংশে।

ফাস ফাইন্যান্স : গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.১৩ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ১.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৬.৬৭ শতাংশ থেকে ১.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭৪.৯২ শতাংশে।

জিএসপি ফাইন্যান্স : আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৮৬ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৬৩ শতাংশ থেকে ০.৯৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৭০ শতাংশে।

ইনভেস্টমেন্ট কর্পোরেশন: গত আগস্ট মাসে আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৩৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৫৮ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৪৫ শতাংশে

আইডিএলসি ফাইন্যান্স: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৬২ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৪৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ২.৪০ শতাংশ থেকে ১.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.১৬ শতাংশে । আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৪.৩২ শতাংশ, যা ০.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৭৪ শতাংশে।

ইসলামিক ফাইন্যান্স: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৮৩ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.০৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৯৯ শতাংশ থেকে ০.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫.৭৪ শতাংশে।

মাইডাস ফাইন্যান্সিং: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৫০ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৫৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৭৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৭০ শতাংশে।

আরও পড়ুন : চেক জমা দিয়ে চার শর্তে শেয়ার ক্রয় করা যাবে

আরও পড়ুন :  বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : ব্লক মার্কেটে ৩৮ কোম্পানির শেয়ার লেনদেন

আরও পড়ুন : ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের আইপিও আবেদনের তারিখ ঘোষণা

আরও পড়ুন : মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : প্রাইম টেক্সটাইলের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : ইউনিক হোটেলের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : গোল্ডেন হার্ভেস্ট এগ্রোর ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৯:০৮ অপরাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]