শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের আহ্বান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ জানুয়ারি ২০২৪ | 156 বার পঠিত | প্রিন্ট

বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের আহ্বান

শ্রীলঙ্কান ব্যবসায়ীদের প্রতি বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

আজ (২১ জানুয়ারি) এফবিসিসিআই’র গুলশান কার্যালয়ে শ্রীলঙ্কার হাইকমিশনার ধর্মপাল ওয়েরাক্কোডির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এই আহ্বান জানান।

এফবিসিসিআই সভাপতি বলেন, বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে সরকার। এসব অর্থনৈতিক অঞ্চলে তেল, গ্যাস, বিদ্যুৎসহ সব ধরনের সুবিধা প্রদান করা হচ্ছে। এছাড়া বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সহজ করার লক্ষ্যে ওয়ান স্টপ সার্ভিস, ই-প্ল্যাটফর্মসহ আকর্ষণীয় প্রণোদনা চলমান। শ্রীলঙ্কার ব্যবসায়ীরা তাদের নিজস্ব বা যৌথ উদ্যোগে এখানে শিল্পকারখানা প্রতিষ্ঠা করে লাভবান হতে পারেন।

মাহবুবুল আলম বলেন, গার্মেন্টস, ফার্মাসিউটিক্যালস, ইকো ট্যুরিজম, আতিথেয়তা ইত্যাদি বাংলাদেশে ব্যাপক সম্ভাবনাময় খাত। শ্রীলঙ্কার বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে চাইলে এফবিসিসিআই’র পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হবে।

এসময় শ্রীলঙ্কার হাইকমিশনার ধর্মপাল ওয়েরাক্কোডি বলেন, শ্রীলঙ্কার অনেক ব্যবসায়ী উদ্যোক্তা রয়েছেন যারা বাংলাদেশে ব্যবসা করার জন্য আগ্রহী। বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর পরিমাণ পর্যটক পায় শ্রীলঙ্কা। দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানোর সময় এসেছে। এসময় শ্রীলঙ্কার অর্থনীতি ঘুরে দাঁড়াতে সেদেশের কেন্দ্রীয় ব্যাংকের ভূমিকার প্রশংসা করেন এফবিসিসিআই নেতৃবৃন্দ।

বৈঠকে শ্রীলঙ্কান হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সেলর শ্রীমলী জয়রথনা, এফবিসিসিআই সহ-সভাপতি শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী (রনি), মহাসচিব মো. আলমগীর, উপদেষ্টা মনজুর আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৩১ অপরাহ্ণ | রবিবার, ২১ জানুয়ারি ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]