রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেপ্টেম্বরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | 218 বার পঠিত | প্রিন্ট

সেপ্টেম্বরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩ কোম্পানির

শেয়ারশয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানি রয়েছে। এর মধ্যে সেপ্টেম্বরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৩ কোম্পানির। কোম্পানিগুলো হলো- এসোসিয়েটেড অক্সিজেন, বারাকা পাওয়ার, ডেসকো, ইস্টার্ন লুবরিক্যান্টস, এনার্জিপ্যাক পাওয়ার, ইন্ট্রাকো রিফুয়েলিং, যমুনা অয়েল, খুলনা পাওয়ার, লিন্ডে বিডি, লুব-রেফ (বাংলাদেশ), মেঘনা পেট্রোলিয়াম এবং পদ্মা অয়েল । একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮ কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের। গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৯৯ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ২.০৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৪.০৭ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৭.৩৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ২.০৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৫.২৭ শতাংশে।

আরও দেখুন : ডিএসইর এই মুহুর্তের লেনদেন চিত্র

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

এসোসিয়েটেড অক্সিজেন : গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৩৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৩৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৫.৬৯ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.১৩ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৯ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৮৭ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৩০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৩.৫৭ শতাংশে।

বারাকা পাওয়ার: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৫১ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৭.৫৯ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৬২ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪০.৫৪ শতাংশে।

ডেসকো: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৭৬ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০২ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৩.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৮.৫৩ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.০২ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৮.৫১ শতাংশে।

ইস্টার্ন লুবরিক্যান্টস : গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৭৫ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.১৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.৯৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৭.২১ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.১৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৭.০৩ শতাংশে।

এনার্জিপ্যাক পাওয়ার: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৫৬ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৫৬ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৮.১২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৩১ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.৫৬ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৭.৭৫ শতাংশে।

যমুনা অয়েল: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৩৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৮.৪৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৮.৩৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৮.৩৩ শতাংশে।

খুলনা পাওয়ার: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৭৪ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৬ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৮.৮০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.০৬ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.০৩ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ২১.০৩ শতাংশে।

লিন্ডে বিডি : গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৪০ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৪০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৮.৮০ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১১.৬০ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৪০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ১১.২০ শতাংশে।

লুব-রেফ (বাংলাদেশ): গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.২০ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৪০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৪.৬০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.০৪ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.৪০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৯.৬৪ শতাংশে।

এমজেএল বাংলাদেশ: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৩৭ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.১২ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২১.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬.৯৬ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.১২ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.৮৪ শতাংশে।

মেঘনা পেট্রোলিয়াম: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.৪৭ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৭ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৩.৫৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭.৭৮ শতাংশ থেকে সেপ্টেম্বর মাসে ০.০৭ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৭.৭১ শতাংশে।

পদ্মা অয়েল: গত আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৭৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩১.৮৬ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৪.৯৬ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৪.৮৮ শতাংশে।

আরও পড়ুন : ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : ব্লক মার্কেটে ৪৮ কোম্পানির শেয়ার লেনদেন

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ১:৩৪ অপরাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]