শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক কমলেও লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | 28 বার পঠিত | প্রিন্ট

সূচক কমলেও লেনদেন বেড়েছে

আজ ২৯ এপ্রিল সূচক কমেছে দেশের শেয়ারবাজারে। সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৯ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৮২ শতাংশ বা ৪৬.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৬৯.৬৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২১.৭৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯৩.৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬ টির, কমেছে ২৭৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২১.৬৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৮ কোটি ৩২ লাখ ১০ হাজার ৯৫৪ টি শেয়ার ১ লাখ ৬২ হাজার ১২২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৬৩ কোটি ৪৩ লাখ ২৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৮ এপ্রিল ডিএসইতে ১৮ কোটি ৩ লাখ ২৯ হাজার ৪৫৯ টি শেয়ার ১ লাখ ৬৩ হাজার ৩০৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬১৩ কোটি ৯৫ লাখ ০৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৯ কোটি ৪৮ লাখ ২০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২৬ শতাংশ বা ৪২.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ৯৫৭.৪৩ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪ টির, কমেছে ১২৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৫৯ কোটি ৫৫ লাখ ৮৬ হাজার ৩৯৩ টাকা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৫:৩৬ অপরাহ্ণ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]