রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক দরপতনে বীমা খাতের আধিক্য

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৭ আগস্ট ২০২১ | 281 বার পঠিত | প্রিন্ট

সাপ্তাহিক দরপতনে বীমা খাতের আধিক্য

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক দরপতনের তালিকায় বীমা খাতের আধিক্য ছিল। সপ্তাহজুড়ে লুজার তালিকায় ৭টিই ছিল বীমা খাতের কোম্পানি। এগুলো হলো- প্রাইম ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, প্রভাতী ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, পপুলার লাইফ ইন্স্যুরেন্স এবং পূরবী ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তালিকার ৩ নম্বরে ছিল ‘এ’ ক্যাটাগরির বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ৭.৭৮ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ১০ কোটি ৬ লাখ ৬৬ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় ৩ কোটি ৩৫ লাখ ৫৫ হাজার ৩৩৩ টাকা।

তালিকার শীর্ষে ছিল ‘এ’ ক্যাটাগরির প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ১৩.৬৮ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ৭০ লাখ ৬৬ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় ২৩ লাখ ৩৯ হাজার ৬৬৭ টাকা।

তালিকার ৪ নম্বরে ছিল ‘এ’ ক্যাটাগরির প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ৭.১৬ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ২৮ লাখ ৩৭ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় ৯ লাখ ৪৫ হাজার ৬৬৭ টাকা।

তালিকার ৬ নম্বরে ছিল ‘বি’ ক্যাটাগরির পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ৪.৯৫ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ৬৪ কোটি ১৭ লাখ ৭৮ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় ২১ কোটি ৩৯ লাখ ২৬ হাজার টাকা।

 

তালিকার ৭ নম্বরে ছিল ‘এ’ ক্যাটাগরির গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ৪.৮৭ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ২১ কোটি ৪৫ লাখ ৫ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় ৭ কোটি ১৫ লাখ ১ হাজার ৬৬৭ টাকা।

তালিকার ৯ নম্বরে ছিল ‘এ’ ক্যাটাগরির পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ৪.৭৩ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ৫ কোটি ৪২ লাখ ৯৯ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় এক কোটি ৮০ লাখ ৯৯ হাজার ৬৬৭ টাকা।

তালিকার ১০ নম্বরে ছিল ‘এ’ ক্যাটাগরির পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর কমেছে ৪.৫৮ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির মোট লেনদেন হয় ১০ কোটি ৪২ লাখ ৭৪ হাজার কোটি টাকা এবং প্রতিদিন গড় লেনদেন হয় ৩ কোটি ৪৭ লাখ ৫৮ হাজার টাকা।

এছাড়া তালিকার ২ নম্বরে থাকা এশিয়ান টাইগার মিউচ্যুয়াল ফান্ডের ১০ শতাংশ, ৫ নম্বরে থাকা ফিনিক্স ফাইন্যান্সের ৫.০৩ শতাংশ এবং ৮ নম্বরে অবস্থান করা শ্যামপুর সুগারের ৪.৭৫ শতাংশ দর কমেছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১২:০১ অপরাহ্ণ | শনিবার, ০৭ আগস্ট ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]