রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ অক্টোবর ২০২২ | 80 বার পঠিত | প্রিন্ট

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বন্ড অনুমোদন

শেয়ারবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বুধবার (১২ অক্টোবর) ব্যাংকটির বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে বিএসইসি। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত বন্ডটি হবে নন-কনভার্টিবল, ফুললি রিডিমেবল সাব-অর্ডিনেটেড বন্ড। বন্ডের মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যাংকটি অতিরিক্ত টিয়ার-২ মূলধন ভিত্তিকে শক্তিশালী করবে। এছাড়া এই মূলধন ব্যাংকটির এসএমই, করপোরেট ও রিটেইল ঋণের পোর্টফলিও বাড়াবে।

আলোচিত বন্ডের মেয়াদ হবে ৭ বছর। এর সুদের হার ৬ থেকে ৯ শতাংশের মধ্যে। আলোচিত বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ বোর্ডে তালিকাভুক্ত হবে।

আর্থিক প্রতিষ্ঠান,ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী,কর্পোরেট এবং উচ্চ বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি বরাদ্দ করা হবে।

আলোচিত বন্ডের ট্রাস্টি হিসেবে আছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। এর ম্যান্ডেট লিড অ্যারেন্জারের দায়িত্ব পালন করবে আরএসএ ক্যাপিটাল লিমিটেড। আর এর কো-অ্যারেন্জার হিসেবে আছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:২০ অপরাহ্ণ | বুধবার, ১২ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]