রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনিয়োগকারী ও গ্রাহকদের স্বার্থে কাজ করা হবে : ইউসিবির চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৬ আগস্ট ২০২১ | 410 বার পঠিত | প্রিন্ট

বিনিয়োগকারী ও গ্রাহকদের স্বার্থে কাজ করা হবে : ইউসিবির চেয়ারম্যান

ধারাবাহিকভাবে শেয়ারহোল্ডার, গ্রাহক এবং সর্বোপরি সামাজিক উন্নয়নের স্বার্থ কাজ করতে থাকবে বলে জানিয়েছেন ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের (ইউসিবি) চেয়ারম্যান রুকমীলা জামান। বৃহস্পতিবার ৫ আগস্ট অনুষ্ঠিত ব্যাংকটির ৩৮তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) সভাপরি বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন ও বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা অনুযায়ী, কোভিড ১৯ এর স্বাস্থ্যঝুঁকি ও নিরাপত্তা বিবেচনায় এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয় ব্যাংকটির এজিএম। এ সময় কোম্পানিটির ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদন করা হয়।

অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক তার বক্তব্যে বলেন, ক্রমবর্ধমান প্রবৃদ্ধির মাধ্যমে ইউসিবি সকল প্রতিকূলতাকে জয় করে একটি সমন্বিত ব্যবসায়িক মডেলের মাধ্যমে উন্নয়ন সাধনে সক্ষম হয়েছে।

জানা যায়, এ ব্যাংকের পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৪২ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ৩৫ পয়সা। সর্বশেষ বছরে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি (সলো ইপিএস) আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ২৮ পয়সা।

বার্ষিক সাধারণ সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউসিবি পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান বজল আহমেদ; এক্সিকিউটিভ কমিটি চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী; স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান আখতার মতিন চৌধুরী; ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম. এ. সবুর; পরিচালক হাজী ইউনুস আহমেদ; পরিচালক নুরুল ইসলাম চৌধুরী; পরিচালক আসিফুজ্জামান চৌধুরী; পরিচালক রোক্সানা জামান; পরিচালক বশির আহমেদ; পরিচালক আফরোজা জামান; পরিচালক সৈয়দ কামরুজ্জামান; পরিচালক মুহাম্মদ শাহ আলম; পরিচালক প্রফেসর ডা. মো: জোনাইদ শফিক; পরিচালক কনক কান্তি সেন; স্বতন্ত্র পরিচালক ড. অপরূপ চৌধুরী এবং স্বতন্ত্র পরিচালক তৌহিদ সিপার রফিকুজ্জামান।

এছাড়া, ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ শওকত জামিল ছাড়াও উপস্থিত ছিলেন প্রধান অর্থনৈতিক কর্মকর্তা ফারুক আহাম্মেদ।

অনুষ্ঠান পরিচালনা করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সচিব এটিএম তাহমিদুজ্জামান এফসিএস।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১:৩২ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]