রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খাদ্য ও আনুষঙ্গিক খাত

দ্বিতীয় প্রান্তিকে সম্পদমূল্য কমেছে ১০ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪ | 94 বার পঠিত | প্রিন্ট

দ্বিতীয় প্রান্তিকে সম্পদমূল্য কমেছে ১০ কোম্পানির

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে ম্পদমূল্য কমেছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ১০ কোম্পানির। সম্প্রতি এই খাতের ২১টি কোম্পানির মধ্যে ১৯টি কোম্পানি চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এরমধ্যে সম্পদমূল্য (এনএভি) কমেছে ১০টি কোম্পানির। সম্পদমূল্য বেড়েছে ৯টির এবং লোকসান কমেছে ১টির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সম্পদমূল্য কমে যাওয়া কোম্পানিগুলো হলো- এপেক্স ফুডস, ফু-ওয়াং ফুড, গোল্ডেন হার্ভেস্ট, তাওফিকা ফুড, মেঘনা কন্ডেন্সড মিল্ক, মেঘনা পেট, ন্যাশনাল টি, শ্যামপুর সুগার এবং জিল বাংলা সুগার মিলস লিমিটেড।

এপেক্স ফুডস : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩০ টাকা ১৭ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল ১৩৬ টাকা ২০ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্য কমেছে ৬ টাকা ০৩ পয়সা।

ফু-ওয়াং ফুড : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে ২ টাকা ৪১ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল ২ টাকা ৮০ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্য কমেছে ৩৯ পয়সা।

গোল্ডেন হার্ভেস্ট : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে ১৩ টাকা ২৮ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৪৮ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্য কমেছে ২০ পয়সা।

তাওফিকা ফুড: অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে ১২ টাকা ৫১ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল ১২ টাকা ৯৮ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্য কমেছে ৪৭ পয়সা।

মেঘনা কন্ডেন্সড মিল্ক : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে মাইনাস ৭৩ টাকা ২১ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল মাইনাস ৭১ টাকা ২৫ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্যের অবনতি হয়েছে ১ টাকা ৯৬ পয়সা।

মেঘনা পেট : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে মাইনাস ৫ টাকা ২৬ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল মাইনাস ৪ টাকা ৯৭ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্যের অবনতি হয়েছে ২৯ পয়সা।

ন্যাশনাল টি : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে মাইনাস ৮৮ টাকা ৫৯ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল মাইনাস ৪৮ টাকা ১৯ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্যের অবনতি হয়েছে ৪০ টাকা ৪০ পয়সা।

শ্যামপুর সুগার : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে মাইনাস ১২৩২ টাকা ২৮ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল মাইনাস ১২১১ টাকা ৪১ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূল্যের অবনতি হয়েছে ২১ টাকা ০৭ পয়সা।

জিল বাংলা সুগার : অর্থবছরের দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে মাইনাস ১০২৭ টাকা ২৫ পয়সায়। আগের বছর একই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য ছিল মাইনাস ৯৯২ টাকা ০৭ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির সম্পদমূলের অবনতি হয়েছে ৩৫ টাকা ১৮ পয়সা।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:১৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]