রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এনসিসি ব্যাংকের ডিভিডেন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৬ আগস্ট ২০২১ | 547 বার পঠিত | প্রিন্ট

এনসিসি ব্যাংকের ডিভিডেন্ড অনুমোদন

ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স (এনসিসিসি) ব্যাংকের ঘোষিত ডিভিডেন্ড অনুমোদন করেছে সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা। বৃহস্পতিবার (৫ই আগস্ট) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের ৩৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএমে) এই অনুমোদন দেয় বিনিয়োগকারীরা। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আবু মহসীন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এ ব্যাংক ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ব্যাংকটির সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৭.৫ শতাংশ ক্যাশ ও ৭.৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারহোল্ডাররা ২০২০ সালের জন্য ঘোষিত ১৫% (৭.৫% নগদ + ৭.৫% স্টক) লভ্যাংশ অনুমোদন করেছেন। আজ বৃহস্পতিবার (৫ই আগস্ট) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের ৩৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএমে) এই অনুমোদন দেওয়া হয়। সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এনসিসি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৩৬ পয়সা, যা গত বছরের একই সময়ে ২ টাকা ২৬ পয়সা ছিল।

এদিকে, ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আবু মহসীন বলেন, বর্তমানে একদিকে যেমন ব্যাংকের শেয়ারহোল্ডারস্ ইকুইটি, মোট সম্পদ, ইপিএস পর্যায়ক্রমে বৃদ্ধি পাচ্ছে অন্যদিকে তেমনি কষ্ট অব ফান্ড ও মোট শ্রেণীবদ্ধ ঋণের পরিমাণ কমে আসছে, যার ফলে আমাদের ক্রেডিট রেটিং ও ক্যামেল রেটিং এ উন্নতি পরিলক্ষিত হচ্ছে। তিনি আরও বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার এবং গ্রাহক সেবার মান বৃদ্ধির মাধ্যমে এনসিসি ব্যাংক ক্রমান্বয়ে সফলতার দিকে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠিত এজিএমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ আবুল বাশার, পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবদুস সালাম, পরিচালক ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোঃ নূরুন নেওয়াজ সেলিম, পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ মোঃ আবদুল আউয়াল, সোহেলা হোসেন, তানজীনা আলী, খায়রুল আলম চাকলাদার, মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ, স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী, এফসিএ, স্বতন্ত্র পরিচালক এবং নমিনেশন ও রিমুনারেশন কমিটির চেয়ারম্যান ইতরাত হোসেন, এফসিএমএ, এফসিএস, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ এবং কোম্পানী সচিব মোঃ মনিরুল আলমসহ ব্যাংকের বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অনলাইনে অংশগ্রহণ করেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১২:০১ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ আগস্ট ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]