রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ডিভিডেন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ আগস্ট ২০২১ | 184 বার পঠিত | প্রিন্ট

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ডিভিডেন্ড অনুমোদন

সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন করা হয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। আজ সোমবার (৯ আগস্ট) ডিজিটার ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত কোম্পানির ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ ডিভিডেন্ড অনুমোদন করা হয়। অনুষ্ঠিত এজিএমে সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ লাবু। সাধারণ সভায় পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন। সভায় সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন। পব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মোঃ মাহ্মুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

জানা যায়, ব্যাংক আগের বছরের তুলনায় ২০২০ সালে আমানতের ক্ষেত্রে ৯.৬৮%, বিনিয়োগের ক্ষেত্রে ৫.৮৭% প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০২০ সালে ২.৪১ টাকায় দাঁড়িয়েছে।

অনুষ্ঠিত এজিএমে নিরীক্ষকদের প্রতিবেদন, ২০২০ সালের ব্যালেন্স শীট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম, পরিচালক আলহাজ্ব সেলিম রহমান, আলহাজ্ব হাফেজ মোঃ এনায়েত উল্যা, বদিউর রহমান, মাহবুবুল আলম, আলহাজ্ব মোঃ লিয়াকত আলী চৌধুরী, আলহাজ্ব আব্দুল মালেক মোল্লা, আলহাজ্ব মোঃ হারুন-অর-রশিদ খান, আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্ব আহামেদুল হক, আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, আলহাজ্ব নিয়াজ আহমেদ, মোঃ রফিকুল ইসলাম, মোঃ আমির উদ্দিন পিপিএম, এম কামালউদ্দিন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৫৯ অপরাহ্ণ | সোমবার, ০৯ আগস্ট ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]