শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাংক খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের চমক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | 5581 বার পঠিত | প্রিন্ট

ব্যাংক খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের চমক

আগস্ট মাসে চমক দেখালো শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। কারণ জুলাই তুলনার আগস্টে বেশিরভাগ ব্যাংকেই তুলনামূলকভাবে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ৩৩ ব্যাংকে মধ্যে গত জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে ২৭ ব্যাংকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। ব্যাংকগুলো হলো- এবি ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, এক্সিম ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইসলামী ব্যাংক, যমুনা ব্যাংক, মিচ্যুয়াল টাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ওয়ান ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, প্রাইম ব্যাংক, পূবালী ব্যাংক, রূপালী ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ইউসিবি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক এবং উত্তরা ব্যাংক লিমিটেড। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৬ট ব্যাংকের। এগুলো হলো- সিটি ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক এবং আইসিবি ইসলামী ব্যাংক। ডিএসই সূত্রে এতথ্য জানা গেছে।

জানা যায়, ব্যাংকগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের। গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৩৬ শতাংশ, যা আগস্ট মাসে ২.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.৭০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৯৯ শতাংশ থেকে ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৮০ শতাংশে।

দ্বিতীয় সর্বোচ্চ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ইসলামী ব্যাংকের। গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৭৯ শতাংশ, যা আগস্ট মাসে ২.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.৮৫ শতাংশে । আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ১০.৫৪ শতাংশ থেকে ২.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪৮ শতাংশে।

অন্য ব্যাংকগুলোর মধ্যে-

এবি ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৬১ শতাংশ, যা আগস্ট মাসে ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৮৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৩৬ শতাংশ থেকে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩.১৪ শতাংশে।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক : গত জুলাই মাসে ব্যাংকটিতে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৪১.৮৭ শতাংশ, যা আগস্ট মাসে ০.৫০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.৩৭ শতাংশে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩০.৩০ শতাংশ, যা আগস্ট মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩০.৩২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৩৩ শতাংশ থেকে ০.৫১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৬.৮২ শতাংশে।

ব্যাংক এশিয়া : ব্যাংকটিতে গত জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৫.৪৩ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৫১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১১.০৭ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৯৯ শতাংশে।

ব্র্যাক ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৯৬ শতাংশ, যা আগস্ট মাসে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৩০ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ৩৫.৮৪ শতাংশ থেকে ০.৬৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.২১ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৫.৯৬ শতাংশ থেকে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.২৫ শতাংশে।

এক্সিম ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৮০ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৮৮ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ১.০৬ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.০৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.০৪ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৯৯ শতাংশে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৫৩ শতাংশ, যা আগস্ট মাসে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৮২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ১.৫২ শতাংশ থেকে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.৪৫ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৬.৯৩ শতাংশ, যা আগস্ট ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৭১ শতাংশে।

আইএফআইসি ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৬৪ শতাংশ, যা আগস্ট মাসে ০.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৪৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৫৩ শতাংশ থেকে ০.৭৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৭৪ শতাংশে।

যমুনা ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৯৭ শতাংশ, যা আগস্ট মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.৯৮ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৫১ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৫০ শতাংশে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৫৮ শতাংশ, যা আগস্ট মাসে ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৭০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৯০ শতাংশ থেকে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৭৮ শতাংশে।

ন্যাশনাল ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ২৮.৪৮ শতাংশ, যা আগস্ট মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৪৭ শতাংশে গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৭০ শতাংশ, যা আগস্ট মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৭১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.০৪ শতাংশ থেকে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.২৪ শতাংশে।

এনসিসি ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.০৮ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.১২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৪৭ শতাংশ থেকে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৫২ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৯.১৬ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.০৭ শতাংশে।

এনআরবি কমার্শিয়াল ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২.৯২ শতাংশ, যা আগস্ট মাসে ০.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩.৪০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৩.৫৯ শতাংশ থেকে ০.৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.১১ শতাংশে।

ওয়ান ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৬১ শতাংশ, যা আগস্ট মাসে ০.৯৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৫৭ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.২৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.২২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.১০ শতাংশ থেকে ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.১৫ শতাংশে।

প্রিমিয়ার ব্যাংক : গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৭২ শতাংশ, যা আগস্ট মাসে ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৯৮ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ১.৪০ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.২৯ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৯.৯১ শতাংশ, যা ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.৭৬ শতাংশে।

প্রাইম ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৭.৩৪ শতাংশ, যা আগস্ট মাসে ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.৪৮ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৩.১৩ শতাংশ, যা ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৯৯ শতাংশে।

পূবালী ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.২৪ শতাংশ, যা আগস্ট মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৩৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.০৩ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৯০ শতাংশে।

রূপালী ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৫৪ শতাংশ, যা আগস্ট মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫.২৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.২২ শতাংশে।

শাহজালাল ইসলামী ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৬২ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.০১ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬.৯৮ শতাংশে।

সোশ্যাল ইসলামী ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৭.৮৪ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৮.৭৯ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৭৫ শতাংশে।

স্ট্যান্ডার্ড ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৪২ শতাংশ, যা আগস্ট মাসে ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.২৬ শতাংশ থেকে ১.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.২০ শতাংশে।

সাউথইস্ট ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৬.৩১ শতাংশ, যা আগস্ট মাসে ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৬২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ১.৩৪ শতাংশ থেকে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৮৩ শতাংশ থেকে ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৪৫ শতাংশে।

ট্রাস্ট ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৭০ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৩.১৬ শতাংশ থেকে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.০৭ শতাংশে।

ইউসিবি ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.১৫ শতাংশ, যা আগস্ট মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৬৬ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৫৫ শতাংশে।

ইউনিয়ন ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.০১ শতাংশ, যা আগস্ট মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.৯৯ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৩.৪৮ শতাংশ, যা ০.৪৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৫ শতাংশে।

উত্তরা ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.১৩ শতাংশ, যা আগস্ট মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.২৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৯৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৯০ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৭.৩৮ শতাংশ, যা ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৩০ শতাংশে।
এদিকে, ব্যাংকগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ঢাকা ব্যাংকের। গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৪১ শতাংশ, যা আগস্ট মাসে ০.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৯৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৯.০৫ শতাংশ থেকে ০.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৪৭ শতাংশে।

অন্য ব্যাংকগুলোর মধ্যে-

সিটি ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৩২.৭০ শতাংশ, যা আগস্ট মাসে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৫৭ শতাংশে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৪৩ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৬.৩৪ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ৪.৭৬ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৭৭ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৬.১১ শতাংশ, যা ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৩২ শতাংশে।

ডাচ-বাংলা ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.০০ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.৯১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৮.০০ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.০৯ শতাংশে।

ইস্টার্ন ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৮.৫৪ শতাংশ, যা আগস্ট মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৫১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২০.৫৯ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৬২ শতাংশে।

আইসিবি ইসলামিক ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৩৯ শতাংশ, যা আগস্ট মাসে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৩৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.৬৮ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.৭০ শতাংশে।

মার্কেন্টাইল ব্যাংক: গত জুলাই মাসে ব্যাংকটিতে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৩৬.৩৯ শতাংশ, যা আগস্ট মাসে ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬.১৩ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.১৮ শতাংশ, যা আগস্ট মাসে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.০০ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৪৩ শতাংশ থেকে ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৮৬ শতাংশে।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box
বিষয় :

Posted ৬:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]