শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বীমা খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের চমক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩১ আগস্ট ২০২২ | 9759 বার পঠিত | প্রিন্ট

বীমা খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের চমক

জুলাই মাসজুড়ে বীমা খাতে চমক দেখিয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। অর্থাৎ আলোচ্য মাসে বীমা খাতের শেয়ার বিক্রির চেয়ে ক্রয়ে সক্রিয় ছিল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। যে কারণে এ খাতে জুনের তুলনায় জুলাই মাসে বিনিয়োগ বেড়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের।

ডিএসই সূত্রে জানা যায়, শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫৩টি কোম্পানি রয়েছে। এর মধ্যে গত জুন মাসের তুলনায় জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩৯টি কোম্পানির। এগুলো হলো- এশিয়া ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, পুপলার লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স।  একই সময়ে এ খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে রিপাবলিক ইন্স্যুরেন্সের। গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৫২ শতাংশ, যা জুলাই মাসে ৬.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৮১ শতাংশ থেকে ০.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৪৪ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

এশিয়া ইন্স্যুরেন্স : কোম্পানিটিতে গত জুন মাসে আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.১৫ শতাংশ, যা জুলাই মাসে ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.৩৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.১৯ শতাংশ থেকে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.৯৫ শতাংশে।

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স : কোম্পানিটিতে গত জুন মাসে আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৩৮ শতাংশ, যা জুলাই মাসে ১.৮৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৯৬ শতাংশ থেকে ১.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.০৯ শতাংশে।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৪১ শতাংশ, যা জুলাই মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৩২ শতাংশ থেকে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.১২ শতাংশে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৮১শতাংশ, যা জুলাই মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৯২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৮৭ শতাংশ থেকে ২.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৭৪ শতাংশে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৭৯ শতাংশ, যা জুলাই মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৯৬ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৮.৬৪ শতাংশে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.২২ শতাংশ, যা জুলাই মাসে ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৭৫ শতাংশ থেকে ০.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৩৮ শতাংশে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৯১ শতাংশ, যা জুলাই মাসে ২.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.২২ শতাংশ থেকে ২.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৮৮ শতাংশে।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৯৭ শতাংশ, যা জুলাই মাসে ০.৫২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.০৩ শতাংশ থেকে ০.৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৫১ শতাংশে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.১৮ শতাংশ, যা জুলাই মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.২৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৭১ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৬৬ শতাংশে।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.০০ শতাংশ, যা জুলাই মাসে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.২৬ শতাংশ থেকে ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.১৬ শতাংশে।

ফেডারেল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১.১৬ শতাংশ, যা জুলাই মাসে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০.৫৮ শতাংশ থেকে ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৪৩শতাংশে।

গ্লোবাল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৫৪শতাংশ, যা জুলাই মাসে ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়ে৭ে.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.৭৯শতাংশ থেকে ০.১৪শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৬৫ শতাংশে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৮১শতাংশ, যা জুলাই মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৯২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.০৮ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩.৯৭ শতাংশে।

ইসলামী ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৭৫ শতাংশ, যা জুলাই মাসে ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৯৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০.০৯ শতাংশ থেকে ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৯.৯০শতাংশে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১.৯১ শতাংশ, যা জুলাই মাসে ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৭.২৪ শতাংশ থেকে ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৭.১০ শতাংশে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.২২ শতাংশ, যা জুলাই মাসে ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.২৬ শতাংশ থেকে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.০১ শতাংশে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৯৬ শতাংশ, যা জুলাই মাসে ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৫০ শতাংশ থেকে ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.২৯ শতাংশে।

নিটল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.১০ শতাংশ, যা জুলাই মাসে ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৭.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৯০ শতাংশ থেকে ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৬৯ শতাংশে।

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.১১ শতাংশ, যা জুলাই মাসে ০.৩০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৩৩ শতাংশ থেকে ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.০৩ শতাংশে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৭৪ শতাংশ, যা জুলাই মাসে ২.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.২২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৪৭ শতাংশ থেকে ২.৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৯৯ শতাংশে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.১৭ শতাংশ, যা জুলাই মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.২৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৩২ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.২৪ শতাংশে।

পিপলস ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৫৬ শতাংশ, যা জুলাই মাসে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৭২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.০৩ শতাংশ থেকে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৮৭ শতাংশে।

ফিনিক্স ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৭৯ শতাংশ, যা জুলাই মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.৮২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.১৯ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.১৬ শতাংশে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৯২ শতাংশ, যা জুলাই মাসে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.৪৬ শতাংশ থেকে ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.১২ শতাংশে।

পুপলার লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৭১ শতাংশ, যা জুলাই মাসে ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৯২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৪.৬৬ শতাংশ থেকে ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৪.৪৫ শতাংশে।

প্রগতি ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৯৪ শতাংশ, যা জুলাই মাসে ১.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৩৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৯৯ শতাংশ থেকে ১.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৬০ শতাংশে।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.১৩ শতাংশ, যা জুলাই মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৫০ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৪৯ শতাংশে।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৫.৮২ শতাংশ, যা জুলাই মাসে ০.৯৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৭৮ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.১১ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৯৯ শতাংশ থেকে ০.৯৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.০১ শতাংশে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৯৮ শতাংশ, যা জুলাই মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.৩০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৪৩ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.১১ শতাংশে।

রূপালী ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৪৮ শতাংশ, যা জুলাই মাসে ০.৪৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৯৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.২৭ শতাংশ থেকে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.৮১ শতাংশে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৭৯ শতাংশ, যা জুলাই মাসে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪.১৪ শতাংশ থেকে ০.২৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৮৭ শতাংশে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৪৫ শতাংশ, যা জুলাই মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.১০ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.০৮ শতাংশে।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৩৩ শতাংশ, যা জুলাই মাসে ০.৮১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৬৭ শতাংশ থেকে ০.৮১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৮৬ শতাংশে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৬৫ শতাংশ, যা জুলাই মাসে ০.৩৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.০০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৫০শতাংশ থেকে ০.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.১৫ শতাংশে।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৮০ শতাংশ, যা জুলাই মাসে ০৭৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৫৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪.৫৭ শতাংশ থেকে ০.৭৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৮৪ শতাংশে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.০০ শতাংশ, যা জুলাই মাসে ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.২৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.৬৮ শতাংশ থেকে ০.৮১শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৪৯ শতাংশে।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৭৬ শতাংশ, যা জুলাই মাসে ০.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৬৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৭০ শতাংশ থেকে ০.৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৮১ শতাংশে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: গত জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.২৬ শতাংশ, যা জুলাই মাসে ০.৬৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৯৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২২.১৩ শতাংশ থেকে ০.৬৮শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৪৫ শতাংশে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box
বিষয় :

Posted ৭:২০ অপরাহ্ণ | বুধবার, ৩১ আগস্ট ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]