শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আর্থিক খাত

মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ জুন ২০২৪ | 56 বার পঠিত | প্রিন্ট

মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১ কোম্পানির

শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ২৩টি কোম্পানির মে’২৪ মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে ২২টি কোম্পানি। প্রকাশিত হালনাগাদ অনুযায়ী এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯টি এবং অপরিবর্তিত রয়েছে ২টি কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলো হলো-বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, ডেল্টা ব্র্যাক হাউজিং, ফারইস্ট ফাইন্যান্স, ফার্স্ট ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, লঙ্কাবাংলা ফাইন্যান্স, মাইডাস ফাইন্যান্স, প্রাইম ফাইন্যান্স এবং ইউনিয়ন ক্যাপিটাল।

জানা যায়, আলোচ্য সময়ে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের। এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৩৮ শতাংশ, যা মে মাসে ১.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৫.৫৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৫৫ শতাংশ থেকে ১.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৩৫ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

ডেল্টা ব্র্যাক হাউজিং: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৮৮ শতাংশ, যা মে মাসে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.০৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.৪২ শতাংশ থেকে ০.৭৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.২১ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ১১.৩৮ শতাংশ থেকে ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৪৩ শতাংশে।

ফারইস্ট ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৬০ শতাংশ, যা মে মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৬৬ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৬৩ শতাংশে।

ফার্স্ট ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৭৮ শতাংশ, যা মে মাসে ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.০০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৯১ শতাংশ থেকে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৬৯ শতাংশে।

আইডিএলসি ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৩৮ শতাংশ, যা মে মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.৮০ শতাংশ থেকে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৭১ শতাংশে।

আইপিডিসি ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৯৭ শতাংশ, যা মে মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.০৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৬.০৩ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.৯৮ শতাংশে। আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৪৮.০৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.০৩ শতাংশে। একই সময়ে সরকারী বিনিয়োগ ২১.৮৮ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৮৭ শতাংশে।

লঙ্কাবাংলা ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.০৪ শতাংশ, যা মে মাসে ০.৮৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৮৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৭৯ শতাংশ থেকে ০.৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.৯৪ শতাংশে।

মাইডাস ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.২৫ শতাংশ, যা মে মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.২৬ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৪০.৬৮ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৬৭ শতাংশে।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৮৬ শতাংশ, যা মে মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৮৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৯.২৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.২০ শতাংশে।

প্রাইম ফাইন্যান্স: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.১০ শতাংশ, যা মে মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৭৬ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৭৩ শতাংশে।

ইউনিয়ন ক্যাপিটাল: এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.০৬ শতাংশ, যা মে মাসে ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.৩৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৯৪ শতাংশ থেকে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৬৬ শতাংশে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:৩৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]