শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপক দরপতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ জুন ২০২৪ | 29 বার পঠিত | প্রিন্ট

ব্যাপক দরপতনে লেনদেন কমেছে

আজ ১২ জুন ব্যাপক দরপতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজার। এদিন লেনদেনের শুরুটা ভালো হলেও শেষটা ইতিবাচক ছিলনা। সেল প্রেসারের কবলে পরে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১২ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৫ শতাংশ বা ১৩.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮৩.১৯ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১০০.৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮১২.১৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬১ টির, কমেছে ১৬৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪০.৭৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৮৩ লাখ ৮৮ হাজার ৯৭৪ টি শেয়ার ১ লাখ ১০৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৫০ কোটি ৭৯ লাখ ৯৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১১ জুন ডিএসইতে ১০ কোটি ৯৬ লাখ ৪৩ হাজার ৭০১ টি শেয়ার ১ লাখ ১ হাজার ৯৭৬ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৪৩১ কোটি ৬৪ লাখ ৫৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৮০ কোটি ৮৮ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১১ শতাংশ বা ১৬.৬৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৪ হাজার ৫৫৩.৭১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩ টির, কমেছে ১২০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ২৯ লাখ ৯১ হাজার ১৬ টাকা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:৪৩ অপরাহ্ণ | বুধবার, ১২ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]