শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ডাইংয়ের আর্থিক হিসাবে গড়মিল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ জুন ২০২৪ | 49 বার পঠিত | প্রিন্ট

ঢাকা ডাইংয়ের আর্থিক হিসাবে গড়মিল

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ঢাকা ডাইংয়ের আর্থিক হিসাবে গড়মিল পেয়েছে কোম্পানিটির নিরীক্ষক। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৮৭ কোটি ১৫ লাখ টাকা। বিপরীতে কোম্পানিটির স্থায়ী সম্পদের গরমিল রয়েছে ৫১৬ কোটি টাকার।

আর্থিক প্রতিবেদনে কোম্পানিটির নিরীক্ষক জানিয়েছেন, কোম্পানি কর্তৃপক্ষ আর্থিক হিসাবে ৫১৬ কোটি ১১ লাখ টাকার স্থায়ী সম্পদ দেখিয়েছে। কিন্তু এরমধ্যে জমি ছাড়া অন্যান্য সম্পদের অস্বিত্ব যাচাই করা যায়নি। কারণ কোম্পানির কাছে স্থায়ী সম্পদের সঠিক রেজিস্টার বা ম্যানেজমেন্ট সিস্টেম নেই। আবার কোম্পানি কর্তৃপক্ষ ওই স্থায়ী সম্পদের উপর ২ কোটি টাকার বেশি কর পরিশোধ করেনি।

এদিকে, কোম্পানির দীর্ঘমেয়াদি ঋণের কারেন্ট ম্যাচুউরিটি (যেটা ১ বছরের মধ্যে দিতে হয়) ৮৩ কোটি ৯ লাখ টাকা এবং স্বল্পমেয়াদি ৪২ কোটি ১১ লাখ টাকার ঋণ রয়েছে। এই ১২৫ কোটি ২০ লাখ টাকার ঋণ ২০১৪ সাল থেকে পরিশোধ বা সমন্বয় করা হচ্ছে না। এছাড়া ১৫৮ কোটি ৮২ লাখ টাকার সুদজনিত ব্যয় বকেয়া রয়েছে কোম্পানিটির।

ঢাকা ডাইং কর্তৃপক্ষ শ্রম আইন অনুযায়ী, কয়েক বছরে ৮ কোটি ৫৮ লাখ টাকার ওয়াকার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ড (ডব্লিউপিপিএফ) গঠন করেছে। কিন্তু আইন অনুযায়ি ওয়াকার্স, ওয়ার্কার ওয়েলফেয়ার ফান্ড ও ওয়ার্কার ওয়েলফেয়ার ফাউন্ডেশন ফান্ডে ৮০:১০:১০ অনুপাতে বিতরণ করেনি বলে জানিয়েছেন নিরীক্ষক।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]