শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বস্ত্র খাত

এপ্রিলে ৩২ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুন ২০২৪ | 42 বার পঠিত | প্রিন্ট

এপ্রিলে ৩২ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ৫১টি কোম্পানি এপ্রিল’২৪ মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এপ্রিল‘২৪ মাসে বস্ত্র খাতের ৩২ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। একই সময়ে প্রতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১৬ কোম্পানি এবং অপরিবর্তিত রয়েছে ৩টির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়ে যাওয়া কোম্পানি ৩২টি হলো- আলিফ ইন্ডাস্ট্রিজ, আলহাজ টেক্সটাইল, আলিফ ম্যানুফ্যাকচারিং, আলটেক্স ইন্ডাস্ট্রিজ, আনলিমা ইয়ার্ন, এপেক্স স্পিনিং, আরগন ডেনিমস, দেশ গার্মেন্টস, ড্রাগন সোয়েটার, এনভয় টেক্সটাইল, ইভিন্স টেক্সটাইল, ফারইস্ট নিটিং, জেনারেশন নেক্সট, হামিদ ফেব্রিক্স, হাউওয়েল টেক্সটাইল, কাট্টলি টেক্সটাইল, ম্যাকসন স্পিনিং, মালেক স্পিনিং, মতিন স্পিনিং, মেট্রো স্পিনিং, মোজাফ্ফর হোসেন স্পিনিং, মুন্নু ফেব্রিক্স, প্যাসিফিক ডেনিমস, প্যারামাউন্ট টেক্সটাইল, কুইন সাউথ টেক্সটাইল, রহিম টেক্সটাইল, সায়হাম কটন, সায়হাম টেক্সটাইল, স্কয়ার টেক্সটাইল, তমিজউদ্দিন টেক্সটাইল, ভিএফএস থ্রেড অ্যান্ড ডাইং এবং জাহিন স্পিনিং।

আলিফ ইন্ডাস্ট্রিজ: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.২৯ শতাংশ, যা এপ্রিল মাসে ১২.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৭২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৩৬ শতাংশ থেকে ১২.৪৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.০১ শতাংশে।

আলহাজ টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.২৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৫৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.০৯ শতাংশ থেকে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.৮১ শতাংশে।

আলিফ ম্যানুফ্যাকচারিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৫৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৬.০০ শতাংশ থেকে ০.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৫.৪১ শতাংশে।

আলটেক্স ইন্ডাস্ট্রিজ: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.২৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৪২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৯৭ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৮৪ শতাংশে।

আনলিমা ইয়ার্ন: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৮৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৬৯ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৩১ শতাংশে।

এপেক্স স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৬৭ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.১৬ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৮৪ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৫২.৯২ শতাংশ থেকে ০.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৩১ শতাংশে।

আরগন ডেনিমস: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.০৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৩.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৩২ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.২৪ শতাংশে।

দেশ গার্মেন্টস: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২.৫৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২.৬২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৪৭ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৩৯ শতাংশে।

ড্রাগন সোয়েটার: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৮০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৯৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.০৩ শতাংশ থেকে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৪.৮৫ শতাংশে।

এনভয় টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.১৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.২০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৮.৭২ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৭০ শতাংশে।

ইভিন্স টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.০৯ শতাংশ, যা এপ্রিল মাসে ১.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.২৪ শতাংশ থেকে ১.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.৯৬ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৩৬.৬৭ শতাংশ থেকে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৯৪ শতাংশে।

ফারইস্ট নিটিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.২৭ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৫৩ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৪৯ শতাংশে।

জেনারেশন নেক্সট : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৫৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬২.১৯ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.১৭ শতাংশে।

হামিদ ফেব্রিক্স: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৫০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৫২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.১২ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.১০ শতাংশে।

হাউওয়েল টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.২৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.২৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৮৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৮২ শতাংশে।

কাট্টলি টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৯৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.২১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৪৯ শতাংশ থেকে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.২৭ শতাংশে।

ম্যাকসন স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৪৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৫৫ শতাংশ থেকে ০.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.৯০ শতাংশে।

মালেক স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৪৮ শতাংশ, যা এপ্রিল মাসে ৬.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২১.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.১৮ শতাংশ থেকে ৬.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.০৭ শতাংশে।

মতিন স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪২.৮০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.০০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.৪৮ শতাংশ থেকে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.২৮ শতাংশে।

মেট্রো স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৩৬ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৫৫ শতাংশ থেকে ১.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৮০ শতাংশে।

মোজাফ্ফর হোসেন স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.০২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৩৩ শতাংশ থেকে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.০৯ শতাংশে।

মুন্নু ফেব্রিক্স: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৭৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৮২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.১৭ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.১৩ শতাংশে।

প্যাসিফিক ডেনিমস: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.০৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০.৮৮ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৭৯ শতাংশে।

প্যারামাউন্ট টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৫৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.১৮ শতাংশ থেকে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৯৪ শতাংশে।

কুইন সাউথ টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৬৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৫৫ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৪৪ শতাংশে।

রহিম টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.১৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.২০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.৯৩ শতাংশ থেকে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৮৬ শতাংশে।

সায়হাম কটন: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৭০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৯৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৯০ শতাংশ থেকে ০.২৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫.৬৩ শতাংশে।

সায়হাম টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.২৮ শতাংশ থেকে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.০৫ শতাংশে।

স্কয়ার টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.২৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.১৪ শতাংশ থেকে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.০৬ শতাংশে।

তমিজউদ্দিন টেক্সটাইল: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ০.৯৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৮৩ শতাংশ থেকে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৭১ শতাংশে।

ভিএফএস থ্রেড অ্যান্ড ডাইং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৫৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.২৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.৬০ শতাংশ থেকে ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৮.৯২ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০৩ শতাংশে।

জাহিন স্পিনিং: মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.১৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.১৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৭২ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৭১ শতাংশে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box
বিষয় :

Posted ১০:১৩ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]